Saturday, June 16, 2018

Unpublished strip: MANDRAKE vs SPEEDY

আজ ব্লগে অনেকদিন পর একটা ম্যানড্রেক দেব, যা ইন্দ্রজালে অপ্রকাশিত থেকে যায়।  ঠিক শেষ কবে ব্লগে ম্যানড্রেক দিয়েছি, তা খেয়াল পড়ছে না।

হ্যাঁ, অপরাধীর নাম স্পিডি.. ইনি প্রকৃত অর্থে একজন বৈজ্ঞানিক, গবেষণা করতে গিয়ে এমন এক pill এর আবিষ্কার করেন যা সাংঘাতিক গতি এনে দিতে পারে যেকোনো প্রাণীর মধ্যে...


কিন্তু কপাল...স্পিডি জড়িয়ে পড়লো বেশ কিছু অপরাধের সঙ্গে...


ম্যানড্রেক, লোথার আর পুলিশ প্রধান... এরা কি পারবে দুরন্ত স্পিডিকে আটকাতে?


জানার জন্য পড়ুন ম্যানড্রেক ও স্পিডি  (S175 - SPEEDY, ABP NEWSPAPER 1998)

প্রসঙ্গত জানাই যে তখন আনন্দবাজার পত্রিকায় sunday স্ট্রিপ ম্যানড্রেক দেওয়া হতো, অর্থাৎ প্রত্যেক রবিবার করে বেরোতো। কিন্তু মূল color version ছাপা হতো না।

এই স্ট্রিপটি ব্লগে সবাই যাতে পড়তে পারে সে জন্য সৌরভ ভাদুড়ীদা xerox এর ব্যবস্থা করেছিলেন। ওনার সংগ্রহে এরকম বেশ কিছু স্ট্রিপ আছে.. অনেক ধন্যবাদ দাদা।

যাক, কথা কিছুটা রাখতে পেরেছি, কি বলেন বন্ধুরা? 

2 comments:

Abhishek Bardhan said...

Thanxs a ton..

Unknown said...

আপনার অসামান্য প্রচেষ্টা ও কালেকশনের জন্যে জানাই ধন্যবাদ ও অভিনন্দন! যে সুদীর্ঘ সময় ধরে আপনি এই blog maintain করছেন তা আপনার ভালবাসার পরিচয় দেয়। আমি দুটি বিশেষ বেতালের বইয়ের খোঁজ করছি, একটিতে অরণ্যদেব মরুভূমিতে রেড ইন্ডিয়ানদের সাথে দেখা করেন। রেড ইন্ডিয়ানদের ঈগলের দেবতা, আ-কো-টংকা তাঁর পালক খসিয়ে বিষুব পূর্ণিমার রাতে রেড ইন্ডিয়ানদের রক্ষা করেন। বইটি আমার বিশেষ প্রিয়। যদি সন্ধান দিতে পারেন আজীবন কৃতজ্ঞ থাকব!