Tuesday, March 31, 2020

Tex Benson from Anandamela

সব জিনিসেরই যেমন কিছু ভালো দিক কিছু খারাপ দিক থাকে, ঠিক তেমনি বর্তমানে করোনা ভাইরাসকে রুখে দেওয়ার জন্য "লকডাউন" পরিস্থিতির কিছু ভালো দিক আছে।  আর তার মধ্যে অন্যতম হল আমি আপনাদের জন্য কিছু কমিক্স দিতে পারবো আশা রাখি।  আর আপনারাও উপভোগ করবেন।

মন থেকে সায় না দিলেও গতবারের পোস্টের পর ব্লগ প্রাইভেট/বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছিলাম, এবং তা অনেকটা পাকাপাকি ভাবেই।  বন্ধুরা, জানিয়ে রাখি আমি চাইলেও হয়তো পারবো না... কারণ আমার এই ব্লগ বন্ধ রাখার সিদ্ধান্তে ১২-১৪ জন পাঠক বন্ধু আমাকে mail করেছিলেন। এনারা অনুরোধ করেছিলেন আমাকে যাতে যেন ব্লগ বন্ধ না করি(অবশ্য ১-২জন আমাকে ভুল করে "ইন্দ্রনাথ"দা ভেবেছিলেন) এবং প্রাইভেট থাকলে কি ভাবে তারা দেখতে পাবেন এই ব্লগটি। আমি তাদেরকে তিনটি প্রশ্ন করেছিলাম:
১. আপনি কবে থেকে আমার ব্লগ পোস্ট ফলো করছেন? 
২.  আমি ব্লগে যে কটি  কমিক্স দিয়েছি এখনো অবধি তার মধ্যে কোনটি আপনার সবচেয়ে প্রিয় এবং কেন? 
৩. আমি যদি ব্লগিং করা বন্ধ করে দিই, তাতে আপাত দৃষ্টিতে কি  ক্ষতি হবে আপনার মনে হয়? অনেক ব্লগাররাই তো  বন্ধ করে দিয়েছেন৷ তার পর অন্য ব্লগার এসে আপনাদের জন্য কমিক্স দিয়েছেন৷ তাহলে আমি বন্ধ করে দিলে অসুবিধেটা কোথায়? 

আমি নিজেকে ভাগ্যবান বলে মনে  করি, কারণ এনারা সবাই আমাকে এই প্রশ্নগুলির উত্তর মেলে পাঠিয়েছিলেন! আর ইন্দ্রনাথ দা'র একটা কথা সবসময় আমার মনে থাকবে..." স্বাগত, কিছু লোক এরকম থাকবেই।  ২-৪ জন লোকের জন্য হাজার হাজার পাঠককে বঞ্চিত করো না।" নীলদাও  আমাকে বলেছিলেন গত পোস্টে, যে এরকম লোক থাকবেই। মানিয়ে নিয়ে চলতে পারলে ভালো।

অতএব, বন্ধুরা... মূলত আপনাদের কারণেই আবার "অবসর ভেঙে" ফিরে আসা! আজ থেকে ব্লগ আবার সবার জন্য খোলা... 

আজ, নীলদার দৌলতে "টেক্স বেনসন" কমিক্সের প্রথম গল্পটি আপনাদের সঙ্গে ভাগ করে নিলাম। সম্ভবত আনন্দমেলাতে টেক্স বেনসন এর ৪টি কমিক্স প্রকাশিত হয়। তবে ঠিক কোন গল্পগুলির অনুবাদ সেটা এখনও বুঝতে পারিনি। একটা অদ্ভুত ব্যাপার, এই টেক্স বেনসন এর কমিক্স চরিত্রগুলির সঙ্গে ফ্ল্যাশ গর্ডন এর চরিত্রগুলির আশ্চর্যরকম মিল আছে। 



পড়ুন টেক্স বেনসন: ১ম গল্প                

(আনন্দমেলা ২৯শে এপ্রিল ১৯৮৭- ১৯ অগাস্ট ১৯৮৭)


KINDLY MENTION NILDA'S NAME/MY NAME BEFORE SHARING.(SCANS BY NILDA & PHOTOSHOP BY MYSELF)

পরবর্তী পোস্ট: অন্যান্য প্রাক্তন ব্লগাররা  এবং  কিছু অসমাপ্ত কাজ! 

13 comments:

বেদাংশু said...

ভালো কাজ স্বাগতদা

Biswadeep Purkayastha said...

দারুণ কাজ। খুব ভালো লাগলো।

Abhishek Bardhan said...

thanxs a lot bhai.

হীরক গুহ said...

দাদা "যুগ যুগান্তের যাত্রী" ময়ূখ বাবুর করা কমিক্সটি যদি দয়া করে স্ক্যান করে পোস্ট করেন খুব উপকৃত হব। ওই সব কমিক্স গুলির সাথে ছোট বেলার অনেক সোনালী স্মৃতি জড়িয়ে আছে

santanu tokdar said...

এই lock down এর মন খারাপ করা মুহূর্ত এর মধ্যে একমাত্র সুখবর হল আপনার আবার blogging এ ফিরে আসা । welcome back . please আমাদের মত comics প্রেমি দের কথা ভেবে অন্তত আর blogging বন্ধ করবেন না । আবার অসংখ্য ধন্য বাদ ফিরে আসার জন্য ।

santanu tokdar said...
This comment has been removed by the author.
Budhaditya Mazumdar said...

Agree with all of the above comments. Please make your comeback permanent, Swagata! Thank you and Nilda for sharing this precious treasure! Sabdhane theko sob!

Arjya Rishi said...

Oshonkhyo dhonnyobaad ei durdanto comics gulo share kora'r jonnyo.
Anondomelaye majkhane Sharadindu Bandopadhyay'r Shodashib er golper kichhu comics beriyechhilo. Ogulo kothao pawa jayena. Thakle please share korben. :)

Indronil said...

Thanks dada. Ei apnader jonnoi purono comics gulo porte pachhi. Thanks.

subhra said...

Coviv-19 er samaye je kota bhalo khobor peyechi tar moddhe etao ekta

Ajoy Dhar said...

Thanks dada. Well Come Back Again. Thanks.

CAPITAN HOOK said...

Hi dada, i'm from Bangladesh. i'm big fan of indrajal comics from child hood. now this very days i'm turn to 41. i wish if i can get all Bengali edition good scan copy downloadable link i'll be glad.

I want to purchase all issues 800+ but i found the price is sky high and so many brokers are here. so plan to purchase a good color laser printer and wish to print all those stuff with love & addiction of childhood emotion. i dont know who is "JhargramDevil" he is like really ghost who walks.. if possible help me to get a permission for join his/her private blog. please help me to get link of all bengali issue of indrajal comics good scan copy. from bottom of my heart i'll pray for you all. Thank. Ashiq

Admin said...

Nice Post